ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের সভাপতি বিরুদ্ধে মাছ লুট করার অভিযোগ যুবলীগ সভাপতির

0
204

ঈশ্বরদী প্রতিনিধি// ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের সভাপতি ও ঈশ্বরদী পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর বিরুদ্ধে মাছ ও মাছের খাবার, সারসহ ৩৫ লাখ টাকার মালামাল লুট করার অভিযোগে এজাহার দাখিল করা হয়েছে। মামলার জন্য এজাহারটি দাখিল করেছেন ঈশ্বরদী পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব। ঘটনার ১৬ দিন পর গতকাল শনিবার ঈশ্বরদী থানায় এজাহারটি দাখিল করা হয়। এজাহারে মিন্টুকে প্রধান করে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের ১৮ জনসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামী করা হয়েছে।

বাকী আসামীদের মধ্যে রয়েছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগের ক্রীড়া সম্পাদক আরিফ হোসেন, পৌর যুবলীগের সাবেক সভাপতি সানোয়ার হাসেন লাবু, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম রকি, ওয়ার্ড যুবলীগের সভাপতি রবি মোল্লাসহ ২০/২৫ জন।

তিনি লিখিত এজাহারে উল্লেখ করেন গত ১৪ জুন ভৌর আনুমানিক ৩টার সময় পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টুসহ আসামীগন মারাত্মক আগ্নেয়াস্ত্রসহ ঈশ্বরদীর বিলপাড়া এলাকায় পুকুরের পাহারাদারের মাথায় পিস্তল ঠেকিয়ে প্রায় ২০ লাখ টাকার মাছ ও মৎস্য খামারের ঘর থেকে ৩৩৫ বস্তা মাছের ফিড খাবার, খৈল, সারসহ যাবতীয় মালামাল লুট করে নিয়ে যায়। এসব মালামালের মূল্যও প্রায় ১৫ লাখ টাকা বলে এজাহারে উল্লেখ করা হয়।

এজাহার প্রসঙ্গে আলাউদ্দিন বিপ্লব জানান, ঈশ্বরদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও পাবনা জেলা বিএনপির যুগ্ম সম্পাদক জাকারিয়া পিন্টুর নামে লীজ করা রেলওয়ের প্রায় ২০ বিঘা জমির ওপর ১০টি পুকুর ভাড়া নিয়ে তিনি মাছের চাষ করছিলেন। ৫/৬ মাস আগে তিনি প্রচুর পরিমানে মাছ ছাড়েন। কিন্তু পূর্ব শত্র“তার জের ধরে পৌর মেয়র মিন্টুর নেতৃত্বে আসামীরা অস্ত্রের মুখে নৈশপ্রহরীকে জিম্মি করে পুকুরে জাল নামায়। এসময় তারা আনুমানিক ২০ লাখ টাকার মাছ ও ১৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

ঈশ্বরদী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টুকে প্রশ্ন করলে তিনি বলেন, মাছ লুটের ঘটনা এবং মামলায় আমাকে আসামী করার বিষয়ে আমি কিছু জানিনা। ঘটনার সময় আমি সেখানে উপস্থিতও ছিলাম না। পুলিশ ঘটনার সুষ্ঠ তদন্ত করলে সত্য ঘটনা বেরিয়ে আসবে।

এ বিষয়ে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই তালুকদার বলেন, আলাউদ্দিন বিপ্লব বাদী হয়ে একটি এজাহার দাখিল করেছেন, আমরা বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*