সাংবাদিকের ওপর হামলা মামলায় ভূমিমন্ত্রীর ছেলে কারাগারে

0

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী ডটকম// সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে ঈশ্বরদী উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমালের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বুধবার বেলা ১টায় জামিনের জন্য শিরহান শরীফ তমালকে পাবনার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করা হয়। সেখানে আমলি আদালতের হাকিম রেজাউল করিম জামিনের আবেদন বাতিল করে তমালকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পাবনার রূপপুরে সাংবাদিকদের ওপর হামলা ও মারধরের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ভূমিমন্ত্রীর ছেলে ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমালের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক এই তথ্যের সত্যতা নিশ্চিত জানান, শিরহান শরীফ তমালের জামিন নামঞ্জুর ও কারাগারে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, ভিডিও ফুটেজ ও প্রত্যক্ষদর্শীর তথ্য অনুযায়ী আসামিদের গ্রেপ্তার করা হয়েছে।

গত ২৯ নভেম্বর ঈশ্বরদী উপজেলার অদূরে চরসাহাপুর রূপপুর প্রকল্পের সাইট অফিসের সামনে এক আওয়ামী লীগ নেতার (রবিউল আলম বুদু) সমর্থকদের ওপর হামলার ছবি তুলতে গেলে পাবনার চার সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হন। হামলায় আহত সাংবাদিকেরা হলেন বেসরকারি টিভি চ্যানেল সময় টেলিভিশনের পাবনা জেলা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ (৩৮), এটিএন নিউজের রিজভি রাইসুল জয় (৩২), ডিবিসি টিভির পার্থ হাসান (৩০) ও ক্যামেরাম্যান মিলন মাহমুদ (৩০)। আহত ব্যক্তিদের পক্ষ থেকে এ ঘটনায় ঈশ্বরদী থানায় পরদিন একটি মামলা করা হয়। মামলায় শিরহান শরীফ তমাল ও দলের সাধারণ সম্পাদক রাজিব সরকারের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২৫-৩০ জনকে আসামী করা হয়। মামলার বাদী ডিবিসির পাবনা প্রতিনিধি পার্থ হাসান।