নারীর ভূমি অধিকার শতভাগ নিশ্চিত করা হবে: ভূমিমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী ডটকম// নারীদের ভূমি অধিকার শতভাগ নিশ্চিত করার প্রত্যয় ব্যক্ত করেছেন ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।

তিনি বলেছেন, অনেক শিক্ষিত পরিবারেও নারীদের ভূমি থেকে বঞ্চিত করা হচ্ছে’ যা আদৌ ঠিক নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বত্র নারীদের সমান অধিকার নিশ্চিত করার ঘোষণা দিয়েছেন। ভূমিতে নারীদের অধিকার শতভাগ নিশ্চিত করা হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশে ভূমি সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছে দিতেই আমাদের ছুটে চলা উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হতে চলেছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে বাংলাদেশ।

সরকারের এ রূপকল্প বাস্তবায়নের জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়ন ভূমি অফিসের ভিত্তিপ্রস্তর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ভবন নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৩৩ লাখ ৬০ হাজার টাকা। পরে তিনি সাহাপুর স্কুল মোড় (আরএইচডি) থেকে আওতাপাড়া ইউএনআর ভায়া আলহাজ সানাউল্লাহ জিপিএস রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাছরিন আক্তারের সভাপতিত্বে এসময় অনেকের মধ্যে ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব এবং ইউনিয়ন ও উপজেলা ভূমি অফিস নির্মাণ প্রকল্পের পরিচালক মাহবুব শাহীন, ঈশ্বারদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন ও ঈশ্বরদী উপজেলা প্রকৌশলী এনামুল কবীর বক্তব্য রাখেন।